আজ রবিবার ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : নভেম্বর, ১৫, ২০২২, ৪:৪৫ অপরাহ্ণ




কলমাকান্দায় বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

নেত্রকোনার কলমাকান্দা সীমান্তে বন্যহাতির আক্রমণে মো. নূরুল ইসলাম (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

সোমবার রাত ১০টার দিকে কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের সীমান্তবর্তী বেতগড়া এলাকার একটি ধানক্ষেতে এ ঘটনা ঘটে।

নিহত কৃষক মো. নূরুল ইসলাম ওই ইউনিয়নের সন্যাসীপাড়া গ্রামের মো. মফিজুল ইসলামের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদশীরা জানাb, গত কয়েক দিন ধরে সন্ধ্যা হলেই পার্শ্ববর্তী ভারতীয় সীমান্তের পাহাড় থেকে বন্যহাতি নেমে আসে। পাকা ধানক্ষেতে হাতি নেমে এসে ধানের ক্ষতি করে। এ জন্য গ্রামবাসী সতর্ক থাকে। নিহত কৃষক নূরুলসহ বেশ কয়েকজন কৃষক ক্ষেতের কাছাকাছি সোমবার রাতে অবস্থান নেয়। অনুমানিক রাত সাড়ে ৯টার দিকে ধানের জমিতে পাশের পাহাড় থেকে বন্যহাতি পাল আক্রমণ করলে স্থানীয়রা মশাল জ্বালিয়ে হাতি তাড়াতে গেলে হাতি শুঁড় দিয়ে টেনে এবং মাথায় আঘাত করলে নূরুল ইসলামকে গুরুতর আহত করেন। পরে গ্রামবাসী একত্রে ধাওয়া করলে হাতিগুলো পাহাড়ের দিকে চলে যায়। পরে আহত নূরুল ইসলামকে স্থানীয়রা উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক শরিফুল ইসলাম ওই কৃষককে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহতের বাবার নিকট মরদেহ হস্তান্তর করা হয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১